ছোটদের মজার কৌতুক

ছোটবেলায় যখন দাদি-নানির কাছে বসে থাকতাম তখন তারা অনেক মজার মজার গল্প শোনাতো। তখন ওই গল্পগুলো শুনতে অনেক ভালো লাগতো। সারাটা দিন অধীর আগ্রহ নিয়ে বসে থাকতাম কখন দাদি আবার গল্প শোনাবে। অনেক সময় মায়ের কাছে শুয়ে থাকলেও মা অনেক গল্প শোনাতো। তাদের ছোটবেলার গল্প অথবা রূপকথার কোন গল্প। এর মধ্যে অনেক গল্প থাকতো খুবই হাসির। হাসির গল্প গুলো শোনার পর হাসতে হাসতে পেট ব্যথা করে ফেলতাম তাও হাসি থামতেই চাইতো না। সেইসব মজার দিন গুলো এখন ভীষণ মনে পড়ে।

স্কুলের দীর্ঘ সময় ক্লাসের ফাকে যখন কোন সার অথবা ম্যাডাম কিছুক্ষণ পড়িয়ে গল্প করতে শুরু করত তখন ভীষন ভালো লাগতো। খুব মনোযোগ দিয়ে স্যারদের গল্পগুলো শুনতাম। মাঝের মধ্যে স্যাররা অনেক মজার মজার গল্প শোনাতো যে গুলো আজও মনে পড়ে। কত হাসি ই না পেতো সেই গল্পগুলো শুনে। তখন ছোট ছিলাম বলে আরো বেশি বেশি করে হাসতাম।

এখন বড় হয়েছি, আমারও ভাতিজা ভাগ্নে ছোট ভাই বোনেরা যখন-তখন কাছে এসে গল্প শোনার বায়না ধরে। ছোটবেলায় দাদি-নানি’ অথবা স্কুলের টিচারদের কাছে যেসব গল্পগুলো শুনেছিলাম সব গল্প গুলোই তাদের শুনাতে থাকি। তারা অধীর আগ্রহ নিয়ে সেই গল্পগুলো শুনতে থাকে। হাসির গল্পগুলো বললে হাসতে হাসতে তারা একে অপরের উপর গড়াগড়ি খায়। তাদেরকে এভাবে হাসতে দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে। আমরা চাচাতো ভাই বোনেরা এভাবেই একে অপরের উপর গড়াগড়ি খেতাম দাদির মুখে হাসির গল্প গুলো শুনে। এখন দিন পাল্টেছে, এখন আর ছেলেমেয়েরা খুব একটা একসাথে হতে চায় না। আধুনিকতার ছোঁয়ায় এখন সবকিছু পাল্টে গেছে। কোন মানুষ তার সন্তানদের সাথে দু’দণ্ড গল্প করার সময় বের করতে পারেনা এখন।

আপনারও নিশ্চয়ই এমন অভিজ্ঞতা হয়েছে যে ছোট বাচ্চারা আপনার কাছে এসে গল্প শোনার বায়না ধরেছে। অনেক সময় শাসন করার পর ছোট বাচ্চারা অনেক কান্নাকাটি করে থাকে। তাদের কান্নাকাটি থামানোর জন্য নানা টালবাহানা করতে হয়। গল্প শোনানোর লোভ দেখিয়ে অনেক সময় তাদের কান্না থামাতে হয়। হাসির গল্প গুলো শোনালে মুহূর্তের মধ্যে তাদের মন ভালো হয়ে যায়।

এই লেখায় আপনারা যা যা পাবেন

১. ছোটদের মজার মজার কৌতুক
২. ছোটদের দম ফাটানো হাসির কৌতুক

ছোটদের মজার মজার কৌতুক

ছোট বাচ্চারা আপনার কাছে কৌতুক শোনানোর বায়না ধরলে আপনি হয়তো এড়িয়ে যান। নানান ব্যস্ততার কথা বলে তাদের থেকে দূরে সরে আসেন। এখন থেকে আপনাকে আর এভাবে দূরে সরে আসতে হবে না। কারণ আমাদের ওয়েবসাইট থেকে আপনারা ছোট বাচ্চাদের শোনানোর মত হরেকরকম কৌতুক সংগ্রহ করতে পারবেন। আমাদের লেখা কৌতুক গুলো শোনালেন মুহূর্তের মধ্যেই ছোট বাচ্চাদের মন ভালো হয়ে যাবে।

ছোটদের দম ফাটানো হাসির কৌতুক

নানা রকম মজার ঘটনা নিয়ে বেশ কিছু অসাধারণ হাসির কৌতুক আমরা সংগ্রহ করেছি। আমাদের সংগ্রহ করা দম ফাটানো হাসির কৌতুক গুলো আপনাদের জন্য আমাদের ওয়েবসাইটে শেয়ার করছি। আপনারা খুব সহজেই কৌতুক গুলো সংগ্রহ করে ছোট বাচ্চাদের শোনাতে পারবেন। অনেক সময় আমাদের ছোট বাচ্চাদের সামলানোর দায়িত্ব পালন করতে হয়। যেভাবে হোক তাদের সাথে সময়টুকু পার করতেই হবে, এমন অবস্থায় মজার মজার কৌতুক গুলো শুনে আপনি খুব সহজেই সময় কাটাতে পারবেন। ছোট বাচ্চারা কান্নাকাটি শুরু করলে তাদের দু-একটি কৌতুক শুনালে কান্নাকাটি বন্ধ হয়ে যাবে। তাই দেরি না করে দম ফাটানো হাসির কৌতুক গুলো পড়ে ফেলুন এবং এমন পরিস্থিতিতে পড়লে খুব সহজেই তা সামাল দিয়ে ফেলুন।

ছোট বাচ্চাদের আসরে মজার মজার কৌতুক শোনাতে পারলে আপনি তাদের আকর্ষণের কেন্দ্রবিন্দু হতে পারবেন। অনেক সময় আমাদের ছোট বাচ্চাদের টিউশন পড়ানোর দায়িত্ব নিতে হয়। আপনারা জানেন ছোট বাচ্চাদের সামলানো কতটা কঠিন। কখনো এমন পরিস্থিতিতে পড়লে আমাদের ওয়েবসাইট থেকে জোকস সংগ্রহ করে তাদের শুনিয়ে শান্ত করবেন।

Leave a Reply

Your email address will not be published.