মন ভালো করার ছন্দ, এসএমএস ,স্ট্যাটাস ও উপায়

আপনি যদি মানসিকভাবে চরম অশান্তির মধ্যে থাকেন অথবা আপনার কাছের কোন বন্ধু কিংবা আত্মীয় মানসিকভাবে অশান্তির মধ্যে থাকে তবে আমাদের আজকের লেখাটি আপনি সম্পূর্ণ পড়ে ফেলতে পারেন এবং খুব সহজে মন ভালো করে ফেলতে পারেন। আজ আমরা মন ভালো করার বেশ কিছু উপায় আপনাদের সাথে শেয়ার করব। যদি আপনার কাছের বন্ধুদের মন খারাপ থাকে তাহলে তাদের দেবার জন্য আমরা মন ভালো করার কিছু এসএমএস নিচের দিকে তুলে ধরব। মন ভালো করার মত ফেসবুক স্ট্যাটাস ও ছন্দ আমাদের আজকের লেখায় পাবেন।

মন খারাপ থাকলে নিশ্চয়ই তার পেছনে কোনো কারণ থাকে। তা যে কারণেই থাকুক না কেন, যদি কোন ভাবে হাসাতে পারেন তবে মন এমনিতেই ভালো হবার সম্ভাবনা থাকে। আমাদের ওয়েবসাইট এর আগের পোস্টগুলোতে চরম হাসির কৌতুক আপনাদের সাথে শেয়ার করেছি। মন খারাপ থাকলে অবশ্যই দু একটি কৌতুক আপনারা পড়ার চেষ্টা করবেন। কৌতুক পড়লে মনের অজান্তেই আপনারা হেসে ফেলবেন এবং যে কারণে আপনার মন খারাপ সে কারণটি খুব সহজেই ভুলে থাকতে পারবেন। আপনার নিজের যদি মন খারাপ হয় তাহলে শুধুমাত্র একটি ক্লিক করে আমাদের ওয়েবসাইটের কৌতুক গুলো এখনই পড়ে ফেলুন।

এখানে যা যা পাবেন

১. মন ভালো করার উপায়
২. মন ভালো করার এসএমএস
৩. মন ভালো করার স্ট্যাটাস
৪. মন ভালো করার ছন্দ

মন ভালো করার উপায়

মন খারাপ থাকলে সাধারণত কারো সাথে কথা বলতে ইচ্ছে করেনা, তাই জোর করে কারো সাথে কথা বলার চেষ্টাও করবেন না। জোর করে কারো সাথে কথা বলতে গেলে হয়তো মনের অজান্তেই তার সাথে খারাপ ব্যবহার করে ফেলবেন। তাই মন খারাপ থাকলে কারো সাথে কথা বলার চেষ্টা না করাই ভালো। আপনার মন খারাপ দেখে পাশের মানুষটি হয়তো অনেক কায়দা করবে আপনার মন ভালো করার জন্য। সে যদি তার চেষ্টায় সফল হয় তাহলে তো খুবই ভালো, অন্যথায় আপনার ভেতরে আরো বিরক্তি ধরিয়ে দেবে। তাই যদি এমনটা দেখেন যে তার কার্যকলাপে আপনি বিরক্ত হচ্ছেন তবে একটু দূরত্ব বজায় রাখার চেষ্টা করবেন।

আপনার আশেপাশে যদি কোন ছোট বাচ্চা থাকে তবে তার সাথে কিছুটা সময় কাটানোর চেষ্টা করবেন। ছোট বাচ্চাদের সাথে সময় কাটালে খুব সহজেই মন ভালো করা সম্ভব। আর যদি এতেও আপনার মন একদমই ভালো না হয় তবে নদীর পাড় অথবা খোলা মাঠে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকবেন। চেষ্টা করবেন নীল আকাশের দিকে এক দৃষ্টি কিছুক্ষণ তাকিয়ে থাকতে।

মন ভালো করার এসএমএস

যদি আপনার কোন কাছের বন্ধুর মন খারাপ থাকে অথবা আপনার প্রিয় কোন মানুষের মন খারাপ থাকে তবে কি কি উপায়ে তার মন ভালো করতে পারবেন তা নিয়ে এখন কথা বলব। আপনি যদি আপনার বন্ধুর থেকে অনেক দূরে থাকেন এবং তার কাছাকাছি যাওয়া সম্ভব না হয় তাহলে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার সাথে কন্টাক্ট করার চেষ্টা করবেন। প্রথমত দুই একটি হাসির ঘটনা তার সাথে শেয়ার করার চেষ্টা করবেন। এরপর তার প্রতিক্রিয়া লক্ষ্য করবেন। যদি দেখেন এতে সে মজা পেয়েছে তবে স্বাভাবিকভাবে কথা শুরু করার চেষ্টা করবেন। যদি দেখেন সে আপনার কথায় বিরক্ত হচ্ছে তবে কিছুক্ষণ কথা বন্ধ রাখবেন।

মন ভালো করার স্ট্যাটাস

দু একটি মজার ঘটনা আপনার ফেসবুক প্রোফাইলে শেয়ার করে ফেলতে পারেন আপনার ফ্রেন্ডলিস্টের বন্ধুদের মন ভালো করার জন্য। এই পোস্টটি যে পড়বে খুব সহজেই সে তার মনের কষ্টগুলো ভুলে থাকার চেষ্টা করতে পারবে। তাই আমাদের লেখা থেকে কিছু লেখা সংগ্রহ করে আপনার ফেসবুকে শেয়ার করে ফেলতে পারেন।

মন ভালো করার ছন্দ

ছন্দে ছন্দে কথা বললে আপনার পাশের মানুষটি এমনিতেই হেসে ফেলবে। চেষ্টা করবেন হাসির কোন ছন্দ তৈরি করার এবং তা আপনার বন্ধুর সামনে হাস্যরসাত্মকভাবে উপস্থাপন করতে। এভাবে দু একটি ছন্দ বলতে পারলে আপনি আপনার লক্ষ্যে পৌঁছাতে পারবেন এবং যে কারো মন খুব সহজেই ভালো করে ফেলতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published.