বৃষ্টি নিয়ে রোমান্টিক লেখা ২০২২

বৃষ্টির দিনে সুন্দর মুহূর্ত উপভোগ করতে সবার ভালো লাগে। কল্পনা করুন, টিনের চালে ঝমঝম শব্দ হচ্ছে আর আপনি নিচে থেকে তা উপভোগ করছেন। এর চেয়ে শান্তির জায়গা আমার মনে হয় পৃথিবীতে খুব কমই আছে। একা একা বৃষ্টি উপভোগ করার যেমন মজা রয়েছে তেমনি নিজের প্রিয় মানুষকে নিয়ে বৃষ্টি উপভোগ করার মধ্যে রয়েছে ভীষণ ভালোলাগা। আসলে প্রিয় মানুষকে নিয়ে কাটানো প্রতিটি মুহূর্তই সুন্দর তবে বৃষ্টির দিনগুলো আরো একটু বেশি স্পেশাল। আজ আমরা বৃষ্টি নিয়ে কিছু রোমান্টিক কথা আপনাদের সাথে আলোচনা করব।

বৃষ্টি নিয়ে গল্প বা কবিতার অভাব নেই। বৃষ্টি নিয়ে আপনারা অনেক সিনেমা অথবা নাটকও দেখে থাকবেন। আপনারা নিশ্চয়ই বাংলা সিনেমা হঠাৎ বৃষ্টি দেখেছেন, সেখানে বৃষ্টির দিনে নায়ক নায়িকার মাঝে অপ্রত্যাশিত কিছু ঘটনা ঘটে যায় তবে তা ইতিবাচক ছিল। সুতরাং বুঝতেই পারছেন বৃষ্টির সাথে রোমান্টিকতার সম্পর্ক কতটা জড়িয়ে আছে। চারা ভীষণ রোমান্টিক তারা বৃষ্টি দিন গুলোকে অনেক পছন্দ করে। বৃষ্টির দিনে শীতল পরিবেশে কাছের মানুষের সাথে গল্প করলে মন শান্ত হয়ে যায়।

আজকের পোস্টে যা যা পাবেন

১. বৃষ্টি নিয়ে রোমান্টিক গল্প
২. বৃষ্টি নিয়ে রোমান্টিক কবিতা
৩. বৃষ্টির দিনে রোমান্টিক গান
৪. বৃষ্টির দিনে রোমান্টিক পোস্ট

বৃষ্টি নিয়ে রোমান্টিক গল্প

বৃষ্টি নিয়ে অনেক রোমান্টিক গল্প রয়েছে। বিভিন্ন উপন্যাসের মধ্যে লেখকগণ বৃষ্টির দিনের মুহূর্তগুলো খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। বৃষ্টির দিনে প্রত্যেকটি মানুষের মন উতলা হয়ে থাকে। ভালোবাসার মানুষকে কাছে পাওয়ার প্রবল আকুতি থাকে মনের ভেতর। অনেকে বৃষ্টিতে কাছের মানুষের সাথে ভিজতে পছন্দ করে। মেয়েরা তাদের ভালোবাসার মানুষটিকে নিয়ে বৃষ্টির দিনে ভেজার স্বপ্ন দেখে। এইসব ব্যাপার গুলো লেখকরা তাদের লেখার মধ্যে তুলে ধরেছেন। বৃষ্টি নিয়ে আপনি অসংখ্য রোমান্টিক গল্প পাবেন যা পড়তে গেলেও মনের মধ্যে অসম্ভব ভালো লাগা কাজ করবে।

বৃষ্টি নিয়ে রোমান্টিক কবিতা

বৃষ্টি নিয়ে যেমন অনেক রোমান্টিক গল্প রয়েছে তেমনি রয়েছে রোমান্টিক কবিতা। কবিরা তাদের কবিতার মধ্যে ছন্দের সাথে তুলে ধরেছেন বৃষ্টির দিনের সৌন্দর্য। আমরা রবীন্দ্রনাথ ঠাকুরের অসংখ্য কবিতা পড়েছি যেখানে বৃষ্টির দিনের প্রেমকে জাগ্রত করে তোলা হয়েছে। ভালোবাসার মানুষের সাথে কাটানো মুহূর্তগুলো মনে পড়ে যায় বৃষ্টির দিনের কবিতা গুলো পড়তে গেলে। আপনার চাইলে নিজের পছন্দের মানুষের কাছে এসব কবিতাগুলো শেয়ার করতে পারেন।

বৃষ্টির দিনের রোমান্টিক গান

ছোটবেলা থেকে অনেক গান আমরা শুনে এসেছি যেগুলো শুনলেই চোখের সামনে বর্ষাকালের চিত্র ফুটে ওঠে। এই মেঘলা দিনে একলা, আমার সারাটা দিন মেঘলা আকাশ বৃষ্টি, আজও ঝর ঝরো মুখর বাদল দিনে এই গানগুলো আমাদের অনেকেরই ভীষণ প্রিয়। এই গানগুলোর মধ্যে অনেক রোমান্টিকতা কথা হয়েছে। মনের ভেতরের সুপ্ত প্রেমকে জাগে তুলতে এসব গানগুলোর কথা ও সুর খুব কার্যকর।

বৃষ্টির দিনের রোমান্টিক পোস্ট

বাইরে বৃষ্টি হচ্ছে, আপনি ঘরে বন্দী হয়ে রয়েছেন। জানালা দিয়ে চোখ চলে যায় মাঠের অপর প্রান্তে। এমন দিনে ফেসবুকে দুই একটি পোস্ট না করলে হয়? বৃষ্টির দিনে মন এমনিতেই প্রেম চায়। প্রিয় মানুষকে কাছে পাওয়ার জন্য মন ব্যাকুল হয়ে ওঠে। চাইলেই ফেসবুকে সুন্দর দু একটি কথা লিখে নিজের বন্ধুদের সাথে মনের এই ব্যাকুলতা প্রকাশ করা সম্ভব।

আমাদের ওয়েবসাইটে আপনারা বৃষ্টি নিয়ে অনেক সুন্দর সুন্দর লেখা পাবেন যা আপনাদের ফেসবুক ওয়ালে শেয়ার করে দিতে পারবেন। আপনি যদি বৃষ্টির দিনের গান পছন্দ করেন অথবা কবিতা পছন্দ করেন তাহলে আমাদের পরামর্শ নিয়ে কিছু গান অথবা কবিতা ট্রাই করে দেখতে পারেন। আপনার চঞ্চল মনকে শান্ত করার জন্য বৃষ্টির দিনে এর চেয়ে সুন্দর বিকল্প আর খুঁজে পাবেন না। আশা করি বৃষ্টির দিনে আপনার জীবনে অসংখ্য রোমান্টিক মুহূর্ত আসবে।

Leave a Reply

Your email address will not be published.