সৌদি আরবে আজকে আরবি কত তারিখ?

আমাদের দেশে আরবি মাসের কত তারিখ চলছে তা জানতে পারলেও সৌদি আরবে আজকে কত তারিখ তা অনেকেই জানেনা। আমাদের দেশের অনেক প্রবাসী আছেন যারা সৌদি আরবে থাকে এবং তারা অনেকেই আরবি মাসের তারিখ সম্পর্কে অবগত হয়ে থাকে। কিন্তু আপনি যদি সৌদি আরবে থাকেন অথবা সৌদি আরবের বাইরে থাকেন তাহলে আপনার যদি সৌদি আরবে আজকে আরবি কত তারিখ চলছে তা জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইট হবে সর্বোত্তম স্থান।

কারণ আমাদের দেশের সঙ্গে সৌদি আরবের কয়েক ঘন্টা পার্থক্য থাকার কারণে সেখানে তারিখ এবং আমাদের তারিখের মধ্যে সামান্য পার্থক্য রয়েছে। সে পার্থক্য আপনারা খুব সহজেই বুঝতে পারবেন এবং আমাদের ওয়েবসাইট থেকে আপনারা সৌদি আরবের আরবি তারিখ জেনে নিতে পারবেন।

আগামী কাল হিজরী কত তারিখ

প্রকৃতপক্ষে আমাদের ওয়েবসাইটে বর্তমান এর জন্য হিজরি সনের তারিখ প্রথম করা হলেও আগামীকাল হিজরি কত তারিখ হবে সে সম্পর্কে তারিখ প্রদান করা হবে না। এক্ষেত্রে আপনারা খুব সহজেই আজকের তারিখ দেখে নেবেন এবং আগামীকাল কত তারিখ তা জেনে নেবেন। তবে অনেক সময় আপনারা যখন আরবি মাসের তারিখ নির্ণয় করেন তখন দেখা যায় যে মাসের শেষ দিন অনুযায়ী আগামীকাল কত তারিখ অনেকেই বুঝতে পারেন না।

অথবা আপনি যে চলমান আরবি মাসের তারিখ দেখছেন সেই চলমান মাস কত দিনে সংঘটিত হবে তা অনেকেই জানেন না বলে কবে শেষ হচ্ছে এবং কবে নতুন এক তারিখ আসবে সে সম্পর্কে অনেকেই বুঝতে পারবে না। আরবি কোন মাস কত দিনে সংঘটিত হয় সে সম্পর্কে আপনাদের যদি স্বচ্ছ ধারনা থাকে তাহলে আগামীকাল কত তারিখ তা জেনে নাও খুবই সহজ হবে।

আজকে চন্দ্র মাসের কত তারিখ

আমাদের ওয়েবসাইট থেকে আপনার খুব সহজ নিয়ম অনুসরণ করে আজকে চন্দ্র মাসের কত তারিখ তা জেনে নিন। আপনি যখন আমাদের ওয়েবসাইট থেকে আজকে চন্দ্র মাসের কত তারিখ যাদের নিতে পারবেন তখন আপনাদের জন্য সেই তারিখটা সঠিকভাবে জেনে নেওয়ার পাশাপাশি অন্য ব্যক্তিকে জানানোর সুযোগ হবে। আরবি 12 মাসের যে চন্দ্রের ফজিলতপূর্ণ এবাদত রয়েছে তা কবে সংঘটিত হবে এবং কবে ইবাদত করলে তা সঠিকভাবে পালন করা হবে সে সম্পর্কিত তথ্য অর্জনের জন্য আমাদেরকে বর্তমান তারিখ জানতে হয়।

৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

১৯শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

শনিবার

গ্রীষ্মকাল

তাছাড়া ইবাদত করার জন্য অনেকের মানসিক প্রস্তুতি থাকা দরকার। আবার কতদিন পরে এই সকল ইবাদত পালিত হবে সে সম্পর্কে ধারণা অর্জন করার জন্য আজকের তারিখ জানলে এবং আসন্ন এবং সম্পর্কে নির্ধারিত তারিখ বের করতে পারলে আপনাদের জন্য খুবই সুবিধা হয়। চন্দ্র মাসের কত তারিখ চলছে তা জেনে নিন এবং এখান থেকে আপনারা এ তথ্য জেনে নেওয়ার মধ্য দিয়ে সব সময় তারিখ সম্পর্কে বিভিন্ন তথ্য হালনাগাদ নিজেদের রাখতে পারবেন। তাছাড়া সকল ধর্মপ্রাণ ব্যক্তিরা এই তারিখ জেলে নেওয়ার মাধ্যমে অন্যান্য ব্যক্তিদের জানিয়ে দেন এবং তাদের কেউ ইসলামের শরিয়া মতে জীবন বিধানের বিষয়ে বিভিন্ন গঠনমূলক আলোচনা করুন।

আরবি বারো মাসের নাম

আমাদের দেশের শিক্ষার্থীরা অথবা বিভিন্ন পেশাজীবী মানুষ ইংরেজি এবং বাংলা 12 মাসের নাম জানলেও অনেকেই আরবি 12 মাসের নাম জানেনা। তাই আমাদের ওয়েবসাইট থেকে আপনারা যখন আরবি 12 মাসের নাম জেনে নিতে পারবেন তখন আপনাদের জন্য সেটি খুবই স‌ওয়াব মূলক কাজ হবে।

তাই অন্যান্য সাধারণ জ্ঞান অর্জন করার পাশাপাশি একজন মুসলিম হিসেবে জীবনের অত্যন্ত প্রয়োজনীয় আরবি 12 মাসের নাম জেনে নিন। এই বারো নাম যখন আপনি জানতে পারবেন তখন আপনার কাছে আরবি মাস সম্পর্কে স্বচ্ছ ধারণা থাকবে এবং আপনি সেই অনুযায়ী আরবি মাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিন অনুসরণ করে চলতে পারবেন এবং আসন্ন বিভিন্ন দিবস অথবা বিভিন্ন ঘটনার দিন ইবাদত-বন্দেগী করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published.