আজকে সফর মাসের কত তারিখ? আরবি মাসের আজকের তারিখ ২০২২ সফর মাসের কত তারিখ আজ

প্রত্যেকটি মুসলমান সুবিধার জন্য আমাদের ওয়েবসাইটে বর্তমান মাসের কত তারিখ চলমান রয়েছে তার সম্পর্কে তথ্য হালনাগাদ করে থাকি। নতুন সিস্টেম অনুযায়ী বর্তমানে আরবি অথবা হিজরি সনের কত তারিখ চলমান অথবা কত তারিখ আজকে চলছে তা জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করে খুব ভালো করেছেন। কারণ আমাদের ওয়েবসাইটে প্রতিনিয়ত ও হিজরি সনের তারিখ পরিবর্তন করা হচ্ছে। তাই আজকে আমাদের ওয়েবসাইট থেকে আপনারা বর্তমানে চলমান মাসের তারিখ জেনে নিন এবং 2022 সাল অনুযায়ী আরবি মাসের কোন মাস চলমান রয়েছে এবং কোন মাসের কত তারিখ আজকে তা জানতে আমাদের ওয়েবসাইট এর নিচের দিকে চলে যান।

আরবি তারিখ জানানোর পাশাপাশি আপনাদের সুবিধার্থে আমরা বাংলা এবং ইংরেজি মাসের তারিখ প্রদান করব। এতে আপনারা আরবি মাসের তারিখ এবং বাংলা মাসের তারিখ জেনে নিতে পারবেন। যদিও ইংরেজি মাসের তারিখ জানা খুবই সহজ একটি প্রক্রিয়া এবং প্রত্যেকের মোবাইল ফোনে ইংরেজি মাসের তারিখ আপডেট হয়ে থাকে, তারপরও এই পোষ্টের মাধ্যমে আমরা তা আপনাদেরকে জানাবো। তাই নিজেদের জানান প্রয়োজনে অথবা অন্য কেউ যদি আপনাদের থেকে জানতে চান তাদের জন্য আমাদের ওয়েবসাইট থেকে আপনারা আরবি বছরের এর বর্তমান মাসের তারিখ সম্পর্কে জেনে নিন এবং সেই সম্পর্কে যাদের অবহিত করুন।

আমি মনে করি যে এই প্রশ্নের মাধ্যমে যখন আপনারা আরবি মাসের বর্তমান তারিখ জানতে পারবেন তখন আপনাদের জন্য তা নির্ভুলভাবে জেনে নেওয়া হবে। তাছাড়া আরবি মাসের তারিখ জেনে নেওয়ার পাশাপাশি আপনারা বিভিন্ন ফজিলতপূর্ণ এবাদত করতে পারবেন। তাই আরবি মাসের তারিখ জানতে আপনারা আমাদের ওয়েবসাইটের নিচের দিকে চলে যান এবং সেখান থেকে সম্পূর্ণ নির্ভুল ভাবে আজকে আরবি মাসের কত তারিখ চলছে তা জেনে নিন।

চন্দ্র মাসের কত তারিখ আজ

আরে মাস অনুযায়ী বিভিন্ন চন্দ্রের ওপরে বিভিন্ন ফজিলতপূর্ণ রয়েছে। বারো চন্দ্রের ফজিলত ও ইবাদত সম্পর্কে আপনারা যদি জানেন এবং সেই অনুযায়ী ইবাদত করতে চান তাহলে আপনাদেরকে সেই চন্দ্র মাসের আজ কত তারিখ চলছে তা অবশ্যই জানতে হবে। তাহলে তথ্য অনুযায়ী আপনাদের ইবাদত করার ক্ষেত্রে খুবই সুবিধা হবে। তাছাড়া একজন মুসলমান হিসেবে এ ধরনের ফজিলতপূর্ণ ইবাদত কখনোই এড়িয়ে চলার প্রয়োজন নেই।

ফজিলত পূর্ণ ইবাদত করবেন এবং সেটি আপনার স‌ওয়াবের খাতায় লেখা হবে। আপনারা যখন চন্দ্র মাসের কত তারিখ আজ জানতে এসেছেন তখন আপনাদের জন্য আমাদের ওয়েবসাইটের সম্পূর্ণ নির্ভুল ভাবে এই তারিখ প্রদান করা হলো। আপনারাই তারিখ যদি আপনাদের টাইমলাইনে শেয়ার করে রাখেন তাহলে অন্যান্য মানুষ আরবি তারিখ সম্পর্কে জানতে পারবে এবং সেই সম্পর্কে তারা জেনে এবাদত বন্দেগী করার জন্য নিজেদের মানসিক প্রস্তুতি গ্রহণ করবে।

আজকে আরবি কত তারিখ

আপনি কি আজকে আরবি কত তারিখ টা জানতে চাই? তাহলে আমাদের ওয়েবসাইটে সে আপনার অত্যন্ত ভালো কাজ করেছেন এবং এই পোষ্টের মাধ্যমে আজকে আরবি কত তারিখ চলছে তা জেনে নিন। অন্যান্য বছরের মতো আরবি বছরে বারোমাস রয়েছে এবং 355 দিনে আরবি বছর সংঘটিত হয়ে থাকে। অন্যান্য বছরের সঙ্গে আপনারা মিল রেখে হিসাব গণনা করলেও মিলবে না। কারণ দশ দিনের কমবেশি অনেক সময় হিসাব মিলাতে অসুবিধার সৃষ্টি করে।

১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

৩০শে সফর, ১৪৪৪ হিজরি

মঙ্গলবার

শরৎকাল

তাই এ ক্ষেত্রে কোন ধরনের সূত্র প্রয়োগ করে অথবা শর্টকাট নিয়ম এর মাধ্যমে আপনি কখনোই আরবি মাসের তারিখ বের করতে পারবেন না। আরবি মাসের তারিখ বের করতে হলে আপনাকে নির্ধারিত একটি ক্যালেন্ডার অথবা পঞ্জিকা অনুসরণ করতে হবে। তবে যারা ক্যালেন্ডার থেকে আরবি মাসের বর্তমান তারিখ বের করতে ঝামেলা পূর্ণ মনে করেন তারা আমাদের ওয়েবসাইটে আসবেন এবং সবসময় হালনাগাদকৃত আরবি মাসের তারিখ পেয়ে যাবেন।

আপনার পরিচিত যে সকল ব্যক্তি আরবি মাসের তারিখ জানতে আগ্রহী হয়ে থাকে তাদেরকে আমাদের ওয়েবসাইট সম্পর্কে জানিয়ে দেন। তাহলে তার ব্যক্তিগত প্রয়োজনে আমাদের ওয়েবসাইট ভিজিট করবো এবং এখান থেকে আজকে আরবি মাসের কত তারিখ টা জানতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published.