প্রেমিকাকে পটানোর /ইম্প্রেস করার কবিতা -ভালোবাসার রোমান্টিক কবিতা

আমাদের আজকের পোস্টটি সকল প্রেমিক পুরুষদের জন্য। আপনি যদি একজন দায়িত্বশীল প্রেমিক হতে চান এবং আপনার প্রেমিকাকে সুন্দর সুন্দর কবিতা উপহার দিতে চান তবে আমাদের আজকের পশ্চিম শুরু থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ মনোযোগ দিয়ে এখনই করে ফেলুন। আমাদের আজকের লেখায় আমরা দেশ বরেণ্য কবিদের প্রেমের কবিতাগুলো আপনাদের সাথে শেয়ার করেছি। অনেক বাঘা বাঘা প্রেমিক আমাদের ওয়েবসাইট থেকে এই প্রেমের কবিতা গুলো সংগ্রহ করে তাদের প্রেমিকাদের কাছে শেয়ার করে প্রেমে সফল হয়েছে। আপনি যদি আপনার প্রেমে সফল হতে চান তাহলে এই কবিতা গুলো আপনার জন্য খুবই প্রয়োজনীয়।

সাহিত্য আর প্রেমের ভেতর দারুন মিল রয়েছে। সাহিত্য ছাড়া প্রেম অসম্পূর্ণ। আবার সাহিত্যের যে শাখায় আপনি বিচরণ করেন না কেন প্রেম নিয়ে কথা না বললে সবকিছু অসম্পূর্ণ রয়ে যায়। আপনি এমন কোন কবি বা লেখক খুঁজে পাবেন না যার প্রেম নিয়ে কোন লেখা নেই। রবীন্দ্রনাথ থেকে শুরু করে সুকান্ত ভট্টাচার্জ পর্যন্ত সব ক্ষেত্রেই আপনি প্রেমের ছোঁয়া পাবেন। আমাদের বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম অনেক প্রেমের কবিতা ও প্রবন্ধ লিখে গেছেন। নজরুল সংগীতের প্রতি আপনার ঝোঁক থাকলে খুব সহজেই বিদ্রোহী কবির প্রেম নিয়ে ভাবনা গুলো সহজে অনুধাবন করতে পারবেন।

সেই লাইলি মজনু, রোমিও জুলিয়েট, শিরি ফরহাদ এদের ইতিহাস এমনিতেই আমরা জানতে পারিনি। কবি সাহিত্যিকরা তাদের প্রেমের ইতিহাস গুলো নিজেদের লেখায় তুলে ধরেছেন বলেই আমরা জানতে পেরেছি। তাছাড়া অনেক কাল্পনিক চরিত্রের রোমান্টিক দৃশ্যগুলো খুব সহজেই লেখকরা তাদের পাঠকদের চোখের সামনে ভাসিয়ে তুলেছেন।

প্রেম নিয়ে কথা বলতে গেলে অসম প্রেমের কথা বলতেই হয়। প্রেম মানে না কোন বয়স জাত পাত বর্ণ শ্রেণী। প্রেম সব সময় শান্তির কথা বলে। প্রেম বলতে আমরা যে শুধু নারী পুরুষের প্রেমের কথা বুঝি তা কিন্তু নয়। প্রেম হতে পারে যে কোন মানুষই মানুষে অথবা এই পৃথিবীর যেকোনো সৃষ্টির সাথেই প্রেম হতে পারে।

অনেক সময় দেখা যায় বিবাহিত পুরুষেরা অবিবাহিত নারীর প্রেমে পড়ে অথবা বিবাহিত নারীরা অবিবাহিত পুরুষের প্রেমে পড়ে। এই প্রেমগুলো কিভাবে হয় তা আমার জানা নেই তবে প্রেম যে কোনো বাধা মানে না তার একটি উৎকৃষ্ট উদাহরণ এটি। তাইতো অনেকে বলে প্রেম মানে কলঙ্ক। হ্যাঁ প্রেমিক-প্রেমিকারা যেটাকে প্রেম বলে মনে করে অনেকের কাছে সেটা কলঙ্কের মতোই। আর এই কলঙ্কের কালিমা একবার আপনার মাথায় লিখতে গেলে সেখান থেকে বের হওয়ার আর কোন পথ নেই। যে সে করে আপনি বাধা পড়বেন সারা জীবনের মতো আটকে থাকতে হবে মুক্তি পাবার কোন উপায় নেই। কিন্তু এর তো কোনো সমাধানও নেই, কারণ প্রেম আসে আকসাত কোন খবর না দিয়ে। যদি আবহাওয়ার পূর্বাভাস এর মত প্রেমের কোন পূর্বাভাস থাকতো তাহলে আমার মনে হয় বেশিরভাগ প্রেমিকরাই ছুটে পালাতে চাইতো।

সাধারণ মানুষের কথা আর কি বলব, বড় বড় মহা মনীষীরা প্রেমের কাছে নিজেকে সপে দিয়েছেন পালানোর কোন রাস্তা পাননি। আপনারা হয়তো জানেন বিশ্ব বিখ্যাত লেখক শেক্সপিয়ার তার থেকে বয়সে অনেক বড় একটি মেয়েকে বিয়ে করেছিলেন। কাজী নজরুল ইসলাম মুসলিম হয়েও বিয়ে করেছিলেন একজন হিন্দু মেয়েকে। সুতরাং প্রেম কখন আসবে আপনি বলতে পারবেন না আর কার সাথে হবে তাও আপনার জানা থাকবে না। আর যে মানুষটিকে আপনি মনেপ্রাণে ঘৃণা করছেন কাল সেই মানুষটিকে আপনি সবচেয়ে বেশি ভালবাসতে পারেন।

প্রেম সম্বন্ধে আরও অনেক অনেক লেখা আপনারা আমাদের পরের পোস্টগুলোতে পাবেন। আমাদের আজকের পোস্টে আমরা প্রেম নিয়ে বিস্তারিত অনেক কথা বলেছি এবং এই কথাগুলো আপনারা আপনাদের টাইমলাইনে শেয়ার করতে পারবেন। আপনাদের প্রিয়জনদের সাথে এই লেখাগুলো শেয়ার করতে পারেন এবং তার মন জয় করে ফেলতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.