মেয়েদের প্রপোজ করার কবিতা

প্রপোজ করার সময় আমরা অনেকেই নিজেকে ঠিকঠাক রাখতে পারি না। একটি মেয়ের সামনে দাঁড়িয়ে প্রপোজ করতে গেলে অনেকেই স্বাভাবিক থাকতে পারে না। তবে প্রপোজ করতে যাওয়ার আগে নিজেকে সঠিকভাবে প্রস্তুত করে নেওয়া উচিত। আগে থেকে প্রস্তুতি নিয়ে গেলে নিজের আত্মবিশ্বাস অনেকটা বৃদ্ধি পায়। যদিও আমরা যেমন পরিস্থিতির জন্য নিজেকে প্রস্তুত করি সব সময় সেরকম পরিস্থিতি নাও থাকতে পারে। তবে পরিস্থিতি যেমনই হোক না কেন আপনি নিজেকে তৈরি করে নিলে কনফিডেন্স লেভেলটা অনেক উপরে থাকবে।

অনেকেই আমাদের কাছে প্রশ্ন করেন কিভাবে একটি মেয়েকে খুব সহজ উপায়ে প্রপোজ করতে পারব। প্রপোজ করার জন্য আপনারা যে কোন রাস্তা বেছে নিতে পারেন। প্রপোজ করার সময় কি ভঙ্গিমায় করবেন, কি কি কথা বলবেন, কি গিফট করবেন এগুলো নিয়ে খুব বেশি ভাবা উচিত নয়। সবকিছুর আগে নিজেকে স্বাভাবিক রাখার চেষ্টা করতে হবে। নিজেকে তৈরি করতে হবে এভাবে যেন আপনি যাকে প্রপোজ করবেন তার সামনে সহজভাবে সবকিছু উপস্থাপন করতে পারেন। আগে থেকে কোন ধরনের ভয় ভেতরে নিয়ে আসা যাবেনা। অনেকেই প্রপোজ করার পর কি হবে এইটা নিয়ে ভয় পান।

অনেকেই নিজের খুব কাছের বন্ধুদের প্রপোজ করে থাকেন এবং এক্ষেত্রে বন্ধুত্ব নষ্ট হয়ে যাবার ভয় থাকে। এক্ষেত্রে আপনাদের জেনে রাখা ভালো যে প্রপোজ করার সময় অবশ্যই সবকিছু সাপ সাপ জানিয়ে দেওয়ার চেষ্টা করবেন। আপনার পছন্দের মানুষটি যদি আপনার প্রস্তাবে রাজি নাও হয়ে থাকে তবুও যেন আপনাদের বন্ধুত্ব নষ্ট না করে।

এইবার আসি আসল কথা নিয়ে। আপনারা অনেকেই মেয়েদের কবিতার মাধ্যমে প্রপোজ করার কথা ভেবে থাকেন। ভাবনাটি মোটেও খারাপ নয়। মেয়েরা কবিতা ভীষণ পছন্দ করে এজন্য কবিতার মাধ্যমে প্রপোজ করার চেষ্টা করা খুবই বুদ্ধিমানের কাজ। কবিতা অথবা ছন্দের মাধ্যমে মনের মানুষকে ভালোবাসার কথা জানানোর ব্যাপারটি খুবই ইন্টারেস্টিং হবে। ওপাশের মানুষটি আপনার রুচির প্রশংসা করতে বাধ্য হবেন। সুতরাং আপনারা যারা কবিতার মাধ্যমে ভালোবাসার মানুষকে মনের কথা জানাতে চাইছেন তাদের সিদ্ধান্তটি যথার্থ বলে আমি মনে করি।

কবিতার মাধ্যমে ভালোবাসার মানুষকে মনের কথা জানাতে চাইলেও অনেকেই কিভাবে কবিতা লিখবে অথবা কোথা থেকে সংগ্রহ করবে এই ব্যাপারটি বুঝতে পারেন না। আসলে এখানে আপনি দুইটি রাস্তা বাসতে পারবেন, প্রথমটি হল আপনি চাইলে নিজে নিজেই কবিতা লিখে ফেলতে পারবেন এবং দ্বিতীয়টি হল আমাদের ওয়েবসাইট থেকে বিভিন্ন কবিতার লাইন সংগ্রহ করে প্রিয়জনকে পাঠাতে পারবেন। আপনারা যেন কবিতা সংগ্রহ করে ভালবাসার মানুষকে মনের কথা জানাতে পারেন এই জন্য আমাদের পোস্টে রোমান্টিক কিছু কবিতার লাইন যুক্ত করা হয়েছে।

আপনারা নিশ্চয় জানেন কবিতা ও প্রেমের মধ্যে খুব সুন্দর সম্পর্ক রয়েছে। প্রেমের কথা আসলেই কেন জানি কবিতার কথা চলে আসে। আবার কবিতার মধ্যে হঠাৎ করে প্রেম নিয়ে কথা চলে আসে। আপনি সরাসরি একটি মেয়ের যতটা প্রশংসা করতে না পারবেন কবিতার মাধ্যমে তার চেয়ে কয়েক গুণ বেশি প্রশংসা করতে পারবেন। কবিতার মাধ্যমে কোন মেয়ের সৌন্দর্যের প্রশংসা করলে সে একদম অন্তরের অন্তস্থল থেকে ভীষণ খুশি হয়ে যাবে। সুতরাং কোন মেয়েকে প্রপোজ করার সময় চেষ্টা করবেন কাব্যিক ভঙ্গিমায় তার সৌন্দর্যের প্রশংসা করে মনের কথা জানাতে।

বাংলা সাহিত্যের বেশ কিছু কবি যারা প্রেমের কবিতা লিখেছেন তাদের অসংখ্য কবিতা আমাদের ওয়েবসাইটে সংযুক্ত করা হয়েছে। জীবনানন্দ দাশের বেশ কিছু কবিতার লাইন আমাদের পোস্টগুলোতে আপনি পেয়ে যাবেন। রবীন্দ্রনাথ থেকে শুরু করে বর্তমান সময়ের বিভিন্ন নামকরা কবিদের রোমান্টিক কবিতা, আপনি এখান থেকে সংগ্রহ করে নিজের প্রিয়জনকে পাঠাতে পারবেন।

আপনি নিজে নিজে যদি কবিতা লিখতে চান তবে আমাদের পোস্টে দেওয়া কবিতাগুলো এক নজর দেখে নিতে পারেন। এমনভাবে বিভিন্ন ছন্দ লিখে নিজের প্রিয়জনকে পাঠিয়ে দিন এখনই। আশা করি আপনার মনের বাসনা পূর্ণ হবে এবং নিজের ভালোবাসার মানুষকে নিয়ে সারা জীবন সুন্দর সময় উপভোগ করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *