নর্মাল সিম্পল মেহেদি ডিজাইন 2022 ডাউনলোড সিম্পল মেহেদি ডিজাইন 2022 ছবি

ঈদ আসতে দুই দিন দেরি। হঠাৎ বউ বায়না ধরল তার হাতে মেহেদি পরিয়ে দিতে হবে। আমি ছোটবেলা থেকেই এ ধরনের কাজে বড্ড আনাড়ি। নিজের হাতে তো কখনো মেহেদী পড়িনি, অন্যকে মেহেদি দিয়ে দেওয়া তো অনেক দূরের কথা। সে যাই হোক, বউ যখন আদেশ করেছে, আদেশ অমান্য করার কোন উপায় নেই। যে করেই হোক বউয়ের হাতে মেহেদি পরিয়ে দিতেই হবে। পড়লাম অনেক বড় মসিবতে, এখন কি করি? যদি বলি এ কাজ আমার দ্বারা সম্ভব নয়, ঈদ তো পুরোটা মাটি হবে। কি আর করার, শেষমেষ ঈদটা মাটি না করে বউয়ের কথায় রাজি হলাম।

আপনি কি কখনো এমন ঝামেলায় পড়েছেন?? মেহেদী পড়িয়ে দেওয়ার কোন পূর্ব অভিজ্ঞতা না থাকা সত্ত্বেও আপনাকে মেহেদী পড়ানোর দায়িত্ব নিতে হয়েছে?? যদি আপনি এমন বিদঘুটে পরিস্থিতির সম্মুখীন হয়ে থাকেন তবে আজকের এই পোষ্ট শুধুমাত্র আপনার জন্য। আমাদের আশেপাশে অনেক ভাইয়েরা ঠিকমতো কোন কিছুই ডিজাইন করতে পারে না। যেমন ধরেন আমি নিজেই ঠিকমত ডিজাইন করতে হিমশিম খায়। উপরে আমার বউয়ের মেহেদি ডিজাইন করার কাহিনী শুনে নিশ্চয়ই বুঝতে পেরেছেন। হ্যাঁ, এক সময় আমিও একদম মেহেদি ডিজাইন করতে পারতাম না। কিন্তু অনেক খোঁজাখুঁজি ঘাটাঘাটির পর বেশকিছু মেহেদী ডিজাইন করা শিখতে সক্ষম হয়েছি। আজ সেইসব মেহেদি ডিজাইন গুলো আপনাদের সাথে শেয়ার করার উদ্দেশ্যেই এই লেখা।

যেসব ভাইয়েরা সুন্দর করে মেহেদী ডিজাইন করা শিখতে আগ্রহী তারা আমাদের লেখা টি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ুন এবং এখানে দেওয়ার ডিজাইন গুলো মনোযোগ দিয়ে দেখে আঁকার চেষ্টা করুন। এরপর নিজেই নিজের হাতে একটু চেষ্টা করে দেখুন ডিজাইন টা কেমন হচ্ছে। এভাবেই আপনি খুব সহজে মেহেদি ডিজাইন করা শিখে নিতে পারবেন।

এই লেখায় আপনি যা যা পাবেন

১. মনোমুগ্ধকর মেহেদি ডিজাইন
২. নরমাল মেহেদী ডিজাইন
৩. ছেলেদের মেহেদি ডিজাইন
৪. ছোটদের মেহেদি ডিজাইন

মনমুগ্ধকর মেহেদি ডিজাইন

মেহেদি ডিজাইন দেখলে মন ভরে যাবে এমন সব ডিজাইন নিয়ে আজ আপনাদের সামনে হাজির হলাম। অত্যন্ত সুন্দর সুন্দর সব ডিজাইন গুলো আপনি এখানে থেকে শিখে নিতে পারবেন। অনেক সময় সুন্দর ডিজাইন গুলো আমাদের কাছে অনেক কঠিন লাগে। কঠিন ডিজাইনগুলো আমরা কিভাবে শিখব আমাদের ওয়েবসাইটে সুন্দরভাবে দেওয়ার আছে। নিচে দেওয়ার ডিজাইন গুলো আপনি একটু প্র্যাকটিস করলেই খুব ভালোভাবে শিখে নিতে পারবেন। তাই দেরি না করে এখনই ডিজাইনগুলো সংগ্রহ করে প্র্যাকটিস করা শুরু করুন।

নরমাল মেহেদী ডিজাইন

যারা কঠিন ডিজাইন একদমই বুঝতে পারেন না তাদের জন্য রয়েছে একদম নরমাল মেহেদী ডিজাইন। নরমাল মেহেদী ডিজাইন গুলো আপনি একবার দেখলে যে কারো হাতে করে দিতে পারবেন। নরমাল ডিজাইন গুলো আপনারা বাচ্চাদের হাতে করে দিতে পারেন। তাছাড়া কঠিন ডিজাইন করতে গেলে অনেক সময় ভুল ত্রুটি হলে দেখতে খারাপ লাগে। তাই নরমাল ডিজাইন গুলো সংগ্রহ করে আপনার কাছের মানুষদের হাতে মেহেদি পরিয়ে দিতে পারবেন।

ছেলেদের মেহেদি ডিজাইন

ছেলেদের হাতে মেহেদি পরানোর জন্য খুব কঠিন ডিজাইন এর দরকার হয় না। আপনি সহজ ডিজাইন গুলো ছেলেদের হাতের দিলে খুব সুন্দর দেখাবে। ছেলেদের হাতে দেওয়ার জন্য কিছু আনকমন ডিজাইন আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করে নিতে পারবেন।

ছোটদের মেহেদি ডিজাইন

আমাদের সবচেয়ে বেশি ঝামেলায় পড়তে হয় যখন ছোট বাচ্চারা তাদের হাতে মেহেদি পড়িয়ে দিতে বলে। ছোট বাচ্চারা খুব সহজে কোন জিনিস পছন্দ করতে চায় না। তাদের হাতে মেহেদি পরানোর সময় এমন ডিজাইন সিলেক্ট করতে হবে যেন প্রথমবারেই তারা ডিজাইনটা খুব পছন্দ করে। অন্যথায় তারা কান্নাকাটি শুরু করলে থামানো কঠিন হবে। ছোটদের ভালো লাগার মত সুন্দর সুন্দর মেহেদী ডিজাইন গুলো আমাদের ওয়েবসাইটে আপলোড করে দেওয়া হয়েছে। এখান থেকে ওদের পছন্দমত ডিজাইন টা সিলেক্ট করে মেহেদী পরিয়ে দিন।

Leave a Reply

Your email address will not be published.