শাড়ি পড়ার বিভিন্ন স্টাইল

যেসব আপুরা শাড়ি পরার নতুন স্টাইল গুলো জানতে চাইছেন অথবা শাড়ি পরা নতুন স্টাইলের ছবিগুলো দেখতে চাইছেন তারা এখন থেকে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে জেনে নিতে পারবেন। যেসব মেয়েরা আগে কখনো শাড়ি পড়েনি, প্রথমবার শাড়ি পড়তে গেলে তাদের অনেক ঝামেলায় পড়তে হয়। প্রথমবার শাড়ি পড়ার সময় আপনারা যেন কোন ধরনের সমস্যার সম্মুখীন না হন সেকথা ভেবে আমরা শাড়ি পরার বিভিন্ন স্টাইল নিয়ে আজকের লেখায় আলোচনা করব। আমাদের আজকের লেখায় আপনারা শাড়ি পরার বিভিন্ন স্টাইল সম্বন্ধে জানার পাশাপাশি সাড়ে করার স্টাইল গুলোর ছবিও দেখতে পাবেন। আশা করি আমাদের আজকের পোস্টটি আপনাদের অনেক উপকার করবে বিশেষ করে যারা প্রথমবার শাড়ি পড়তে চাইছেন তাদের জন্য।

আমাদের দেশে ধর্মীয় ও সাংস্কৃতিক অনেক উৎসব পালন করা হয়। ধর্মীয় অথবা সাংস্কৃতিক যেমনই উৎসব হোক না কেন বাঙালি মেয়েরা শাড়ি পড়েই উৎসবের দিনটি উদযাপন করতে চায়। আগের দিনে খুব ছোটবেলা থেকেই মেয়েরা শাড়ি পরা শিখে যেত। এখনকার সময়ে ছোটবেলায় মেয়েরা শাড়ি নিয়ে খুব একটা খেলাধুলা করে না তাই বড় হয়েই তাদের শাড়ি পরা শিখে নিতে হয়। অনেক মেয়েরা শাড়ি পড়াকে বিরক্তিকর মনে করে। আপনি যদি প্রথমবার শাড়ি পড়েন তবে আপনার কাছে ব্যাপারটা বিরক্তিকর মনে হলেও বেশ কিছুদিন পর খুব সহজ মনে হবে। শাড়ি পড়া শিখার জন্য আপনাকে অন্য কারো সাহায্য নিতে হবে না যদি আপনি শাড়ি পর ার ধাপগুলো ঠিকভাবে জেনে নিতে পারেন।

আপনারা জানেন আমাদের ভারতবর্ষের মেয়েরা শাড়ি বেশি ব্যবহার করে। একটু খোলাসা করে বলতে গেলে ভারত পাকিস্তান ও বাংলাদেশের মেয়েরা সবচেয়ে বেশি শাড়ি পরিধান করে। ভারত ও বাংলাদেশে রয়েছে অনেক ক্ষুদ্র নিগোষ্ঠীর মানুষ। প্রতিটি ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষেরা আলাদা আলাদা স্টাইলে শাড়ি পরিধান করে। বাঙালি মেয়েরা সাধারণত প্রায় প্রতিটি স্টাইলেই শাড়ি পড়া শিখে নেওয়ার চেষ্টা করে। একজন বাঙালি হিসেবে আপনার উচিত হবে শাড়ি পরার প্রত্যেকটি স্টাইল সম্বন্ধে সঠিকভাবে জেনে নেওয়া।

আমাদের দেশেই বেশ কিছু ক্ষুদ্র জাতিসত্তার মানুষ রয়েছে যেমন মনিপুরী সাঁওতাল গারো চাকমা ইত্যাদি। প্রতিটি ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষেরা তাদের নিজের পোশাক নিজেরাই তৈরি করে থাকে। সুতরাং বুঝতেই পারছেন এই ক্ষুদ্র নিকৃষ্ট মানুষেরা অনেক সময় পরিধান করার জন্য শাড়ি ও তৈরি করে। ক্ষুদ্র নিগোষ্ঠীর মানুষদের তৈরি করা শাড়িগুলোর বাজারে অনেক চাহিদা দেখা যায়।

অনেকে হয়তো শখের বসে মনিপুরী শাড়ি কিনে থাকে কিন্তু এগুলো কিভাবে করতে হবে তা সম্বন্ধে জানতে পারে না। আপনারা চাইলে অনলাইনে সার্চ করে খুব সহজেই মনিপুরী শাড়ি কিভাবে পড়তে হবে তা জেনে নিতে পারবেন। তাছাড়া গারো সাঁওতাল ও খাসিয়া জনগোষ্ঠীর মানুষরা কিভাবে শাড়ি পরে তাও জেনে নেওয়া সম্ভব।

বাঙালি মেয়েদের শাড়ি পরার কিছু কমন স্টাইল রয়েছে যেগুলো আপনারা মা চাচিদের কাছ থেকে খুব সহজেই জেনে নিতে পারবেন। এছাড়া মেয়েরা চাইলে তাদের বড় বোন অথবা বান্ধবীদের কাছ থেকেও শাড়ি পরার বহুল প্রচলিত স্টাইলগুলো জেনে নিতে পারে। আপনি যদি প্রথমবার শাড়ি পড়েন তবে একা একা পড়তে অনেক অসুবিধা হতে পারে তাই পাশে কাউকে রাখবেন যেন সে আপনার সাহায্য করতে পারে।

শুধু শাড়ি পরার স্টাইল গুলো শিখলেই হবে না নতুন স্টাইলে শাড়ি পরার পর শাড়ি কে নিয়ন্ত্রণ করা শিখতে হবে। শাড়ি পরার স্টাইল গুলো শেখার পর যদি আপনি শাড়িতে নিয়ন্ত্রণ করতে না পারেন তবে বিভিন্ন উৎসবে যাওয়ার পর আপনাকে অনেক ঝামেলার মুখে পড়তে হতে পারে। তাই শাড়ি পরিধান করার সময় ঠিকভাবে দেখে নিন কোথাও কোন সমস্যা থেকে গেল কিনা।

আমাদের ওয়েবসাইটে আরো যা যা পাবেন

১. শাড়ি পড়া পিক
২. শাড়ি পড়ার কৌশল
৩. শাড়ি পড়ার নতুন স্টাইল

শাড়ি পড়া পিক

শাড়ি পড়ার নতুন নতুন যে সব স্টাইল রয়েছে সেসব স্টাইল গুলো ছবি আপনারা আমাদের কাছ থেকে ডাউনলোড করে নিতে পারবেন। শাড়ি পরার নতুন কৌশল গুলো জানতে আমাদের সাথেই থাকুন এবং জেনে নিন কোন স্টাইলগুলো আপনার সাথে খুব ভালো ম্যাচ করবে। স্যারের সাথে কি ধরনের মেকআপ ইউজ করলে অথবা কোন ধরনের চুরি করলে আপনাকে আরো বেশি সুন্দর দেখাবে তার জন্য নেওয়ার জন্য চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published.