প্রথম দেখায় মেয়েদের কি বলা উচিত

আমরা অনেকেই সব মানুষের সাথে মিশতে ইতস্তত বোধ করি। সবার সাথে মিশতে পারাটা মানুষের অনেক বড় একটি গুণ। চাইলেই সবাই সব মানুষের সাথে মিশতে পারে না। আপনি যদি সব মানুষের সাথে মেশার গুনটি আয়ত্ত করতে পারেন তাহলে খুব সহজেই আপনার আশেপাশের মানুষের প্রিয় পাত্র হয়ে উঠতে পারবেন। অপরদিকে আপনি যদি মানুষের সাথে মিশতে বিরক্ত বোধ করেন তাহলে কেউ আপনাকে কাছে টেনে নিবে না বরং দূরে ঠেলে দিবে। তাই আমাদের চেষ্টা করতে হবে খুব সহজে মানুষের সাথে মিশে যাওয়ার। মানুষের সাথে মিশতে পারলে যেমন খুব সহজে মানুষ চিনতে পারা যায় তেমনি বিপদে-আপদে সে সব মানুষগুলোর সাহায্য সহযোগিতা পাওয়া যায়।

আমাদের আজকের লেখাটি তাদের জন্য যারা খুব সহজে মানুষের সাথে মিশতে পারেন না। অনেক বন্ধুরা রয়েছেন যারা মানুষের সাথে মিশতে না পারায় যে কোন মেয়ের সাথে প্রথম দেখা হলে কিভাবে কথা বলবে তা বুঝতে পারে না। আমাদের আজকের লেখায় আমরা তুলে ধরব কিভাবে প্রথম দেখায় একটি মেয়ের সাথে কথা বলা শুরু করবেন।

প্রথম দেখা হওয়াটা সব সময় স্পেশাল হয়। প্রথম দেখায় একজন মানুষ আপনাকে যে কোন ভাবে জাজ করতে পারে। প্রথম দেখা হওয়ার দিনটি প্রত্যেকটি মানুষ খুব ভালোভাবে মনে করে রাখে এবং অন্যের কাছে উপস্থাপন করার জন্য প্রথম দেখার দিনটি সবার আগে বর্ণনা করে। সুতরাং যে কোনো ব্যক্তির সাথে প্রথম দেখা করতে গেলে আমাদের কিছু পূর্ব প্রস্তুতি সেরে নিতে হয়। আপনার অপূর্বকে মানুষটি আপনাকে নিয়ে কি কি মন্তব্য করবে অথবা আপনার সম্বন্ধে তার ধারণা কেমন জন্মাবে তা নির্ভর করবে আপনি নিজেকে কেমন ভাবে উপস্থাপন করার চেষ্টা করছেন তার উপর। আপনি যদি প্রথম দিনে তার সাথে অত্যন্ত নম্র ও ভদ্র ব্যবহার করে থাকেন তাহলে সে আপনাকে অত্যন্ত সুপুরুষ হিসেবে জানবে এবং অন্যের কাছে আপনার সম্বন্ধে বলতে গেলে প্রশংসা করবে।

যেহেতু আমাদের আজকের লেখার বিষয়টি হল কিভাবে একটি মেয়ের সাথে প্রথম দেখায় নিজেকে উপস্থাপন করবেন তা নিয়ে তাই অন্যান্য বিষয় নিয়ে আলোচনা না করে মূল আলোচনায় আসা যাক। মনে করুন, আপনি একটি মেয়ের সাথে প্রথম দেখা করতে যাচ্ছেন এবং এর জন্য আপনি অনেক উত্তেজিত। আপনার মনে হচ্ছে যে ভাবেই হোক মেয়েটির সামনে নিজেকে স্মার্ট ও ব্যক্তিত্বসম্পন্ন মানুষ হিসেবে উপস্থাপন করতে হবে। আপনি বুঝতে পারছেন এর জন্য আপনাকে বেশ কিছু ব্যাপার খেয়াল রাখতে হবে কিন্তু উত্তেজনা বসে আপনি নিজেকে নিয়ন্ত্রণ করতে সক্ষম হচ্ছেন না। নিজের উপর থেকে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় ওই মুহূর্তে এমন কিছু করে বসবেন যা অপ্রত্যাশিত। এ থেকে সেই মেয়েটি আপনার প্রতি উল্টাপাল্টা ধারণা নিয়ে চলে যেতে পারে। সুতরাং আপনাকে জেনে থাকতে হবে একটি মেয়ের সাথে প্রথম দেখা করতে গেলে কি করা উচিত এবং কি করা উচিত নয়।

একটি মেয়ের সাথে প্রথমবার দেখা করতে গেলে অবশ্যই স্মার্টনেস এর সাথে যাওয়ার চেষ্টা করবেন। মেয়েরা অতিরিক্ত কথা বলা ছেলে খুব একটা পছন্দ করেনা তাই চেষ্টা করবেন খুব বেশি কথা না বলে প্রয়োজন মত কথা বলতে। প্রথমবার দেখা হচ্ছে তাই অবশ্যই মেয়েটিকে ডিনার অথবা লাঞ্চের অফার করবেন। মেয়েটি যদি ডিনার অথবা লাঞ্চের অফারটি রিজেক্ট করে দেয় তাহলে চা অথবা কফি অফার করতে পারেন। এরপর দুজনে একটি কফিশপ অথবা রেস্টুরেন্টে বসে কথাবার্তা শুরু করতে পারেন।

প্রথম দেখা হলে কোন মেয়েকে খুব বেশি প্রশ্ন করবেন না। চেষ্টা করবেন খুব স্বাভাবিক বিষয়গুলো জেনে নেওয়ার। ধরুন মেয়েটির কাছ থেকে আপনি তার পড়াশোনা শখ এগুলো জেনে নেওয়ার চেষ্টা করবেন। প্রথম দেখায় অবশ্যই মেয়েদের সৌন্দর্যের প্রশংসা করবেন এবং তার বুদ্ধিমত্তার ও প্রশংসা করার চেষ্টা করবেন। মেয়েদের সৌন্দর্যের প্রশংসা করলে তারা এমনিতেই দুর্বল হয়ে পড়ে। এ ধরনের আরো কিছু পরামর্শ আপনারা আমাদের ওয়েবসাইটে পাবেন যা প্রয়োগ করলে খুব সহজেই একটি মেয়ের সাথে মিশে যেতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published.