অবহেলা পিক ,স্ট্যাটাস ,উক্তি ও কবিতা,অবহেলার SMS, অবহেলার status

প্রিয় মানুষ অবহেলা করলে আমরা কোনভাবেই নিজেকে ধরে রাখতে পারি না। কাউকে আপনি মনের খুব বড় জায়গাটি দিয়ে দিলে তার অবহেলা কখনোই সহ্য করতে পারবেন না। কোন অপরিচিত মানুষের অবহেলা সহ্য করা কোন ব্যাপারই না, দু-একদিনের পরিচয় এর মানুষদের অবহেলা ও সহ্য করা খুবই সহজ। আপনার আপনজন যদি আপনাকে অবহেলা করে অথবা যাকে আপনি সবচেয়ে আপন ভেবেছিলেন সেই মানুষ যদি আপনাকে অবহেলা করে তবে নিজেকে কোন ভাবেই আর সামলানো সম্ভব হয় না। আপনারা যারা এখন আমার লেখাটি পড়ছেন তারা সবাই নিশ্চয়ই জীবনের কোন না কোন সময় প্রিয় মানুষদের অবহেলার পাত্র হয়েছেন। আজ আমরা অবহেলা নিয়ে বেশ গুরুত্বপূর্ণ একটি আলোচনা করব। আশা করি আপনার শেষ পর্যন্ত আমাদের সাথে থেকে উৎসাহিত করবেন।

জীবনে চলার পথে আমরা নানা মানুষের সাথে পরিচিত হই। নতুন পরিচিত হওয়া মানুষগুলোর অনেকেই আবার আমাদের খুব ঘনিষ্ট হয়ে ওঠে। এইসব ঘনিষ্ঠ মানুষদের আমরা মন প্রাণ দিয়ে সব সময় বিশ্বাস করি। আমরা কখনো কল্পনা করতে পারি না যে আমাদের খুব ঘনিষ্ঠ হয়েও এই মানুষগুলো একসময় বিশ্বাসের জায়গায় আঘাত করবে। একদিন আমাদের সব ধারণাপ পাল্টে দিয়ে এই মানুষগুলোই পেছন থেকে পিছে ছুরি মারে।

আপনি আপনার জীবনে যে কারো থেকে এমন আচরণ পেতে পারেন যা ছিল আপনার প্রত্যাশার বাইরে। আপনার আত্মীয়দের কাছে থেকে যেমন আপনি অবহেলা পেতে পারেন তেমনি পেতে পারেন আপনার খুব কাছের বন্ধুগুলোর কাছেও। আপনার কাছে যখন টাকা পয়সা ধন সম্পদ নামজ খ্যাতি থাকবে তখন আপনার আত্মীয় ও বন্ধুদের কাছে আপনি অনেক আদর যত্ন পাবেন। কোন কারনে যদি আপনার কাছ থেকে টাকা পয়সা নাম যশ অর্থ প্রতিপত্তি হারিয়ে যায় তাহলে সেই মানুষগুলো আপনাকে দূর দূর করে তাড়িয়ে দেবে। আপনার কাকুতি মিনতি তাদের কান পর্যন্ত পৌঁছাবে না। আপনি চাইলেও আপনার কোন কথাই তাদের কনভেন্স করতে সক্ষম হবেন না।

এই কথাগুলো আপনার কাছে বিরক্তিকর লাগতে পারে যদি আপনি এর আগে কখনো অমন পরিস্থিতির শিকার না হয়ে থাকেন। তবে আপনি যদি বাস্তববাদী হয়ে থাকেন এই কথাগুলো আপনাকে বিশ্বাস করতেই হবে। স্বার্থ ছাড়া এই দুনিয়ায় কেউ কারো নয়।

অনেক ভাইরা কাছের মানুষদের কাছে অবহেলা পাবার পর ফেসবুক অথবা সামাজিক যোগাযোগ মাধ্যমের যেকোনো প্লাটফর্মে মনের দুঃখগুলো জানাতে পোস্ট করে থাকে। আপনিও যদি এই ধরনের লেখা খুঁজে থাকেন তবে আমাদের এই পোস্ট থেকে সংগ্রহ করে নিতে পারবেন।

এখানে আপনারা যা যা পাবেন

১. অবহেলার স্ট্যাটাস
২. অবহেলা নিয়ে বিখ্যাত মানুষদের উক্তি
৩. অবহেলা নিয়ে কবিতা

অবহেলার স্ট্যাটাস

এই দুনিয়াই কেউ কারো কথা মনোযোগ দিয়ে শোনে না। সবাই সব সময় নিজেদের চিন্তা নিয়েই ব্যস্ত থাকে। আপনি খুব কম মানুষই পাবেন যে কিনা আপনার মনের দুঃখগুলো আপনার কাছে মনোযোগ দিয়ে শুনতে চাইবে। আবার শোনার পরও তাদের রিএকশন দেখে আপনি সন্তুষ্ট হতে পারবেন না। তাই সবচেয়ে বুদ্ধিমানের কাজ হল আপনি যদি কারো কাছে কষ্ট পেয়ে থাকেন তা অন্য কারো কাছে শেয়ার না করে নিজে নিজেই সমাধান করার চেষ্টা করা। আপনি অনেক সময় লক্ষ্য করবেন কারো কাছে মনের দুঃখ শেয়ার করতে গেলে সে উল্টা আপনার কষ্ট গুলো নিয়ে হাসি তামাশা করবে। এখন আমাদের মধ্যে একটি ট্রেনিং হয়ে গেছে যে যে কোন ঘটনায় আমরা সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে চাই। সুন্দর ব্যক্তিত্বের পরিচয় দিতে গেলে মনের গোপন কথাগুলো সব মানুষের সাথে শেয়ার না করাই ভালো। কারণ আপনার কষ্টগুলো হবে অন্যদের কাছে আপনাকে ঘায়েল করার অস্ত্র।

অবহেলা নিয়ে বিখ্যাত মানুষদের উক্তি

প্রিয় মানুষের অবহেলা নিয়ে কবি সাহিত্যিকেরা অনেক সুন্দর সুন্দর উক্তি লিখে গেছেন যা আপনারা আমাদের পোস্ট থেকে সংগ্রহ করে নিতে পারবেন এবং এগুলো চাইলে আপনাদের ফেসবুক স্ট্যাটাসে লিখতে পারবেন।

অবহেলার কবিতা

কেউ যদি আপনাকে অবহেলা করে তাহলে সেই মানুষটির থেকে সব সময় দূরে থাকার চেষ্টা করাই ভালো। আপনার গুরুত্ব যে বোঝেনা তাকে গুরুত্ব দিয়ে আর কি করবেন। অবহেলা নিয়ে লেখা কবিতাগুলো আমাদের পোস্টে শেয়ার করা রয়েছে আপনারা এগুলো পড়ে নিজের কষ্ট গুলো একটু ভুলে থাকতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *